ফকিরহাটে চতুর্থ দিনে ঢিলে ঢালা ভাবেই চলছে লকডাউন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:৪৫ পিএম, শনিবার, ১৭ এপ্রিল ২০২১ | ৭১৭

ফাইল ফটো

দেশব্যাপী প্রাণঘাতী করোনা সংক্রমণ আবারও বাড়ায় সরকারের কঠোর নির্দেশনা অনুযায়ী সোমবার (৫ এপ্রিল) থেকে দেশব্যাপী এক সপ্তাহের লকডাউন পালিত হচ্ছে। সংঙ্কটময় এমন ভয়ানক পরিস্থিতি মোকাবিলায় সংক্রমণের দিক থেকে দেশব্যাপী পালিত হচ্ছে লকডাউন।

প্রথম দিকে কঠোর ভাবে লকডাউন পালন করা হলেও চতুর্থদিনের চিত্র ভিন্ন। ফকিরহাটের অধিকাংশ সড়কেই যাত্রীবাহী ইজিবাইক, মাহিন্দ্রা, ইঞ্জিন চালিত ভ্যান, মোটর সাইকেল ও ব্যক্তিগত যানবাহন আগের মতোই চলাচল করছে। তবে খুলনা-মাওয়া মহাসড়ের ফকিরহাট উপর দিয়ে বয়ে যাওয়া রুটে যাত্রীবাহী বাস সহ দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শুধুমাত্র মালবাহী ট্রাক, পন্যবাহী ও কাভার্ড ভ্যান চলাচল করছে। অনেকটা ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে লকডাউনের চতুর্থ কার্যদিবস।

এদিন সরকারি নির্দেশনা অমান্য করে অনেক ব্যবসায়ীকে দোকান খোলা রাখতে দেখা যায়। এছাড়াও অনেকেই মানছেন না স্বাস্থ্য বিধি। মুখে মাস্ক পড়তে যেন অনীহা প্রকাশ করছেন অনেকে। এদিকে সরকারের দেওয়া নির্দেশনা অনুযায়ী লকডাউন কঠোরভাবে কার্যকর রাখতে প্রতিদিনের ন্যায় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন সড়কে অবস্থান নেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত