ফকিরহাটে ভৈরব নদীতে শহীদ শেখ রাসেল নৌকা বাইচ

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৫:৪৮ পিএম, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৪৬২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের শুভ জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২১ উপলক্ষে শহীদ শেখ রাসেল নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বৃহস্পতিবার বিকাল ৩টায় উৎসব মুখর পরিবেশে ফকিরহাট ভৈরব নদীতে ঐতিহ্যবাহি নৌকা বাইচ প্রতিযোগিতায় ৮টি ছোট নৌকা ও ৪টি বড় নৌকা অংশগ্রহন করে।

বিনোদনমূলক এ নৌকা বাইচ প্রতিযোগিতায় ভৈরব নদে থৈথৈ জলে, ঢাক-ঢোলের তালে তালে গ্রাম বাংলার গান আর মাঝি-মাল্লার বৈঠার ছন্দ মাতিয়ে তোলে নদীর দু’পাড়ের হাজার হাজার দর্শনার্থীদের। নারী, পুরুষ, শিশু, বৃদ্ধ সকলেই হর্ষধ্বনিতে মুখরিত করে তোলেন ভৈরব নদের দু’পাড়।

উপজেলার বিভিন্ন স্থান থেকে নৌকা বাইচ দেখতে আসা কয়েকজন দর্শনার্থী জানান, এখানে এসে খুব ভালো লাগছে। নৌকাগুলো দুর্বার গতিতে তালে তালে বৈঠা চালাচ্ছে। একটি সামনে এগিয়ে যাচ্ছে তো আরেকটা তাকে অতিক্রম করার চেষ্টা করছে। শুরুতে বেলুন ও ফেষ্টুন উড়িয়ে নৌকা বাইচ প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ।


এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সৈয়দ আলতাফ হোসেন। এসময় বিভিন্ন কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ অসংখ্য দর্শনার্থী উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত