চন্দ্রমহলপার্ক কর্তৃক সরকারী জায়গা দখল

এখনো দখল মুক্ত হয়নি বাগেরহাটের রনজিৎপুরে বিপুল পরিমানে সরকারী জায়গা

শেখ আনিছুর রহমান,চুলকাটি

আপডেট : ০১:০২ এএম, শুক্রবার, ১৪ জানুয়ারী ২০২২ | ৬৪১

বাগেরহাট সদর উপজেলার রনজিৎপুর গ্রামে বেসরকারী বিনোদন কেন্দ্র চন্দ্র মহল ইকোপার্ক কর্তৃপক্ষ কর্তৃক দখলকৃত বিপুল পরিমানে সরকারী জায়গা এখনো দখল মুক্ত করা হয়নি। জেলা ও উপজেলা প্রশাসন বারবার চন্দ্র মহল ইকোপার্ক কর্তৃপক্ষকে সরকারী জায়গা থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য নির্দেশ প্রদান করলেও তারা তার কোন তোয়াক্কাই করছে না। যা নিয়ে সুধী মহলসহ জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।



জানা গেছে, বেসরকারী বিনোদন কেন্দ্র চন্দ্র মহল ইকোপার্ক কর্তৃপক্ষ কর্তৃক বিপুল পরিমানে সরকারী জায়গা দখল করে সেখানে নানা প্রকার স্থাপনা নির্মাণ করে চুটিয়ে ব্যাবসা-বানিজ্য পরিচালনা করে আসছিল। আর এই অবৈধ স্থাপনা নির্মাণ করার ফলে স্থানীয় জনগণ সিমাহীন সমস্যায় পড়ে যান। এ নিয়ে বিভিন্ন সংবাদপত্রে একাধিক সংবাদ প্রকাশিত হলে জেলা ও উপজেলা প্রশাসন নড়েচড়ে বসেন। উপজেলা প্রশাসন চন্দ্র মহল ইকোপার্কের চারপাশ পরিদর্শন করেন। পরিদর্শন করে সংবাদের সত্যতা পান ও ৭দিনে মধ্যে অবৈধ স্থাপনা গুলি সরিয়ে ফেলার জন্য উপজেলা প্রশাসন পার্ক কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করেন।


কিন্তু পার্ক কর্তৃপক্ষ লোক দেখানোর জন্য গুটি কয়েক স্থাপনা সরিয়ে নিলেও বিপুল পরিমানে সরকারী জায়গা তাদের দখলে রয়ে গেছে। চন্দ্র মহল ইকোপার্ক কর্তৃপক্ষ জেলা ও উপজেলা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে অবৈধ স্থাপনা গুলি সরিয়ে নিচ্ছে না। যা নিয়ে সুধী মহলসহ জনমনে নানান প্রশ্নের সৃষ্টি হয়েছে। তাদের খুটির জোর কোথায় ? তারা কি, জেলা ও উপজেলা প্রশাসনের চেয়েও ক্ষমতাধর এমন প্রশ্নই এখন এলাকাবাসীর মাঝে। সরকারী জায়গা উদ্ধারে এত গড়িমসি কেন ? তা নিয়েও চলছে সর্বত্র গুঞ্জন।



এ ব্যাপারে উপজেলা নির্বার্হী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম বলেন, পার্ক কর্তৃপক্ষ খাস জমি দখলমুক্ত না করলে উপজেলা প্রশাসন উচ্ছেদ অভিযান পরিচালনা করে সরকারী জায়গা দখলমুক্ত করবে।

উল্লেখ্য, উক্ত সরকারী নদীর চরে বিপুল পরিমানে সরকারী জায়গা রয়েছে। যেখানে দুইশতাধিক ভুমিহীন পরিবারকে জমি ও ঘর দেওয়া সম্ভব হবে। অতিদ্রুত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সেখানে আশ্রয়ণ প্রকল্প নির্মাণ করার জন্য সচেতন মহলের পক্ষথেকে জোর দাবী উঠেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত