ফকিরহাটে জাটকা ও আফ্রিকান মাগুর বিক্রির অপরাধে জরিমানা

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৯:০৯ পিএম, সোমবার, ৪ এপ্রিল ২০২২ | ৪১১

ফকিরহাট বাজারে বিশেষ অভিযান চালিয়ে জাটকা ও আফ্রিকান মাগুর মাছ বিক্রির অপরাধে পিতা-পুত্রকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে প্রায় সাড়ে ৪ কিলোগ্রাম জাটকা ও ২৪ কিলোগ্রাম নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছ জব্দ করা হয়েছে। জব্দকৃত জাটকা বিভাগীয় শিশু সদনে এবং নিষিদ্ধ মাগুরমাছ মেরে মাটিতে পুতে রাখা হয়।


সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে ওই অভিযানে মাছ বিক্রেতা ইমদাদ হোসেনকে ১হাজার ও তার পুত্র মো. নয়নকে ২হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট সানজিদা বেগম।


এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিধান কান্তি হালদার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জ্যোতি কনা দাস, শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ অমিত রায় চৌধুরী, ইউপি চেয়ারম্যান মোঃ রেজাউল করিম ফকির, মুক্তিযোদ্ধা আবু বক্কর আবু ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা বিপ্লব দাশ সহ বিভিন্ন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও মডেল থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

ইউএনও সানজিদা বেগম জানান, জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০২২ (৩১ মার্চ হতে ৬ এপ্রিল) এবং মৎস্য সম্পদ সংরক্ষণ ও মান নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে এই অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত