ফকিরহাটে একটি রাস্তা চলাচলের অনুপযোগী ,দ্রুত মেরামতের দাবী

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ১০:৫১ পিএম, রোববার, ১০ সেপ্টেম্বর ২০২৩ | ২৬৬

ফকিরহাটের বাহিরদিয়া-মানসা ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামের একটি জনবহুল গুরুত্বপূর্ণ ইটের সলিং রাস্তা ভেঙ্গেচুরে তা পথচারীদের চলাচলে সিমাহীন র্দুভোগের সৃস্টি হচ্ছে। দুই কিলোমিটার লম্বা এই গ্রাম্য রাস্তাটি অতিদ্রুত পূনঃ সংস্কার করার জন্য স্থানীয় সরকার বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী এলাকাবাসি।

স্থানীয়রা জানান, সাতবাড়িয়া গ্রামের গাবখালি বাজারের পাশ্চিম পাশের অথাৎ শেখ সিদ্দিকুর রহমানের বাড়ি সামনে হতে মোড়ল পাড়ার ভিতর দিয়ে ফারাজীপাড়া হয়ে সাতবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে গিয়ে মিশেছে এই গ্রাম্যরাস্তাটি। যা চওড়া ৫ফুৃট এবং লম্বা প্রায় দুই কিলোমিটার।

এই রাস্তাটি বিগত ১৪/১৫বছর পূর্বে ইটের সলিং দিয়ে নির্মাণ করা হয়। নির্মাণ করার পর স্থানীয় চারটি পাড়ার বাসিন্দারা এই একমাত্র রাস্তাটি দিয়ে চলাচল করতেন। কিন্তু গত ৩/৪টি বছরে ইটের সলিং ভেঙ্গেচুরে একাকার হওয়ায় রাস্তাটি দিয়ে বাইসাইকেল চালিয়ে চলাচল করা তো দুরের কথা পায়ে হেটেও চলাচল করা অসম্ভব হয়ে পড়েছে। স্থানীয় ইয়াছিন মোড়ল, আলীউল্লাহ মোড়ল, রফিকুল ইসলাম মোড়ল ও বাবুল ফারাজী সহ একাধিক গ্রামবাসিরা জানান, বর্তমানে রাস্তাটি দিয়ে বাইসাইকেল তো দুরের কথা পায়ে হেটেও চলাচল করা অসম্ভব হয়ে পড়েছে।

রাস্তাটির অধিকাংশ স্থানে ইটের সলিং ভেঙ্গে বা উঠে গিয়ে বড়বড় গর্তের সৃস্টি হয়েছে। তাছাড়া কয়েকটি স্থানে পুকুর থাকায় রাস্তাটি ভেঙ্গে তা পুকুরের মধ্যে চলে গেছে। যে কারনে রাস্তা দিয়ে চলাচল করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। অতিদ্রুত গ্রাম্য এই রাস্তাটি মেরামত করার জন্য স্থানীয় এলাকাবাসি স্থানীয় সরকার বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত