রামপালে দুর্বৃত্তের আগুনে পুড়ল বাস

দুইদিনে বিএনপির ১৪ নেতা গ্রেফতার

রামপাল প্রতিনিধি

আপডেট : ০৯:৩৫ পিএম, শুক্রবার, ১ ডিসেম্বর ২০২৩ | ৬৭৬

রামপালে বাসে অগ্নি সংযোগের ঘটনায় রামপাল থানায় একটি মামলা দায়ের হয়েছে। বাদী হয়ে রামপাল থানায় মামলাটি করেছেন খুলনার রূপসা উপজেলার সাইফুল ইসলাম। পুলিশ বুধবার ও বৃহস্পতিবার (২৯-৩০ নভেম্বর) রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে মোট ১৪ জন বিএনপি নেতাকর্মীকে আটক করেছে। আটককৃতদের মধ্যে ১০ জনকে বৃহস্পতিবার বেলা ১১ টায় ও ৪ জনকে শুক্রবার সকাল ১০ টায় বাগেরহাটের আদালতে প্রেরন করা হয়েছে।
রামপাল থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত ইংরেজি ২৮ নভেম্বর রাত ৯ টায় উপজেলার খুলনা মোংলা মহাসড়কের ফয়লাস্থ বাবুল মৎস্য ঘেরের পাশে দাড়িয়ে থাকা যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ওই ঘটনায় রামপাল থানায় বুধবার (২৯ নভেম্বর) রাতে মামলা দায়েরের পরই পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান শুরু করে। এ সময় ১০ জন বিএনপির নেতাকর্মী আটক করে। পরদিন বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে একই মামলায় আটক করা হয়।
আটককৃতরা হলেন, উপজেলার কাপাসডাঙ্গা গ্রামের মৃত জব্বারের ছেলে গাজী মুজিবর রহমান (৬৮),তালবুনিয়া গ্রামের মোজাফফরের ছেলে ইব্রাহিম শেখ (৩০), শ্রীরম্ভা গ্রামের কাওসার শেখের ছেলে মো. হেমায়েত শেখ (৪৫), একই গ্রামের ওসমান গনি মুন্সির ছেলে মো. মোস্তফা মুন্সী (৫৫), কুমলাই গ্রামের শাহিন শেখের ছেলে আল মুসাব্বির ওরফে সাব্বির (২২), হোগলডাঙ্গা গ্রামের হাবিবুর রহমানের ছেলে মো. আল মিরান (২৩), সোনাতুনিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে মো. তরিকুল ইসলাম শিমুল (৩০), কাপাসডাঙ্গা গ্রামের গোলাম মোস্তফার ছেলে মো. এসকেন্দার শেখ (৩৮), দলদাাহ গ্রামের মৃত হাতেম আলীর ছেলে মাহাতাব মোড়ল (৬৫) ও সন্তোষপুর গ্রামের আ. মজিদ শেখের ছেলে মো. আব্দুল্লাহ শেখ (৩৭)।
বৃহস্পতিবার রাতে আটককৃতরা হলেন, মানিকনগর গ্রামের শহিদুল্লাহ শেখর ছেলে মো. রাসেল শেখ (২৬), শিবনগর গ্রামের আ.খালেক শেখের ছেলে মো. হাবিবুর রহমান (২৭), ইসলামাবাদ গ্রামের মৃত আ. রাজ্জাকের ছেলে মো. শরিয়ত কুদরতি (৫৭) ও তালবুনিয়া গ্রামের মৃত জলিল শেখের ছেলে মোঃ ওলিয়ার শেখ (৫৫) মামলার এজাহারে বাদী সাইফুল ইসলাম উল্লেখ করেন, গত মঙ্গলবার ফয়লা বাসস্ট্যান্ডের বাবুল কাজীর মৎস্য ঘেরের সামনে রাত ৯ টায় তার রেজিষ্ট্রেশনকৃত ঢাকা মেট্রো জ-১১-১১০৬ নম্বর এর দাড়িয়ে থাকা অবস্থায় ছিল।
ওই সময় অজ্ঞাত পরিচয়ের একদল দুর্বৃত্তরা পেট্রোল ঢেলে বাসটিতে অগ্নি সংযোগ করে। এতে তার ৩ লক্ষ ৬৫ হাজার টাকার ক্ষতি হয়। অজ্ঞাত পরিচয়ের দুর্বৃত্তদের আগুনে বাস পুড়েছে এ জন্য দুঃখ প্রকাশ করেছেন বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লায়ন ডক্টর শেখ ফরিদুল ইসলাম। তিনি বলেন, প্রকৃত দোষীদের খুঁজে বের না করে রাজনৈতিকভাবে ঘায়েল করতে একটি মহলের প্ররোচনায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে। তিনি প্রশ্ন তুলে বলেন এ পর্যন্ত ১৪ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। এর মধ্যে ২ জন বৃদ্ধ মানুষ ও রয়েছেন।
এতগুলো মানুষ বাসের কাছে গেল ? পাশেই পুলিশ ডিউটিতে ছিল, তারা বা কোন দোকানদারেরাও দেখলো না ? তিনি আরও বলেন, একের পর এক কথিত নাশতার অভিযোগে মামলা দায়ের করায় প্রমাণিত হয় সরকার বিরোধী দল দমনে মরিয়া হয়ে উঠেছে। তিনি নিরপেক্ষ তদন্ত ও নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবী করেন।
রামপাল থানার ওসি এস, এম আশরাফুল আলম জানান, গাড়ির মালিক এজাহার দাখিলের পর বুধবার ও বৃহস্পতিবার রাতে আসামিদের অভিযান চালিয়ে আটক করা হয়। আটককৃতদের বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ১০ জনকে ও শুক্রবার (০১ ডিসেম্বর) ৪ জনকে বাগেরহাটের আদালতে প্রেরন করা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত