মোরেলগঞ্জে এক আদম বেপারীর প্রতারনায় নিঃস্ব তিনটি পরিবার

মেহেদী হাসান লিপন,মোরেলগঞ্জ

আপডেট : ০৬:১১ পিএম, শনিবার, ১৪ জুলাই ২০১৮ | ৬৯৭

বাগেরহাটের মোরেলগঞ্জে এক আদম বেপারীর প্রতারনায় নিঃস্ব হয়েছে তিনটি পরিবার। সহায় সম্বল হারিয়ে তাদের এখন পথে বসার উপক্রম হয়েছে। শনিবার বেলা ১০ টায় মোরেলগঞ্জ প্রেস

বে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন প্রতারিত পরিবার সদস্যরা।

প্রতারণার শিকার হয়েছে উপজেলা বারইখালী ইউনিয়নের উত্তর সুতালড়ী গ্রামের মিলন তালুকদার(৪০), পৌর সদরের ওয়াসিম ফকির(৩৫) ও ইন্দুরকানী উপজেলার কলারন গ্রামের শামীম সুন্সি (৩৫)। তারা বারইখালী ইউনিয়নের শেখপাড়া গ্রামের হারুন অর রশিদ হাওলাদারের পুত্র সৌদি প্রবাসী আদম বেপারী শহীদ হাওলাদার(৫০) প্রলোভনে পড়ে । তাদেরকে মোটা অংকের বেতনের চাকুরী দেয়ার আশ^াস দেয় শহীদ হাওলাদার। তার আশ^াসে বিশ^স্ত হয়ে সৌদি যাবার স্বপ্ন দেখে ঐ তিন যুবক। স্বপ্ন পূরনে তারা খুঁইয়েছে ১৯ লাখ ৬০ হাজার টাকা। টাকা দিতে চড়া সুদে ঋণ আর ধার দেনা করে নিঃস্ব হযে পাড়ি জমায় স্বপ্নের দেশ সৌদি আরবে। সেখানে গিয়ে ধরা পড়ে আদম ব্যবসায়ীর প্রতারনার ফাঁদ। সেখানে তাদের চাকুরীবিহীন ১ বছরে শারীরিক ও মানসিক নির্যাতন সহ জেলের ঘানি টানতে হয়েছে।


এভাবেই সৌদি আরবে তাদের স্বপ্ন ভঙ্গ করে নিঃস্ব অবস্থায় দেশে ফিরতে বাধ্য হয়েছে দুই বন্ধু মিলন তালুকদার ও ওয়াসিম ফকির । এদিকে শূণ্য হাতে দেশে ফেরা অপরদিকে দেনাগ্রস্থ হয়ে দুই পরিবারের সদস্যরা এখন চরম মানবেতন জীবন যাপন করছে। তারা আদম বেপারীর শহীদের সাথে যোগাযোগ করতেও ব্যর্থ হচ্ছে।


সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সৌদি ফেরত প্রতারিত যুবক মিলন। সৌদি ফেরত ওয়াসিম ও সৌদি যাবার অপেক্ষায় থাকা ওয়ালিউর রহমান শামীম মুন্সির পক্ষে তার ভাবী নাসিমা শাহীন উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত