বাগেরহাটে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটিকে শিক্ষাবোর্ডের শোকজ

আলী আকবর টুটুল

আপডেট : ০৫:১২ পিএম, মঙ্গলবার, ৩১ জুলাই ২০১৮ | ১৬৮৯

বাগেরহাট সদর উপজেলার সুন্দরঘোনা মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোডর্, যশোরের বিদ্যালয় পরিদর্শক ড. বিশ্বাস শাহিন আহমেদ ব্যবস্থাপনা কমিটিকে এ কারণ দর্শানো নোটিশ দেন। কমিটিকে ১৫ দিনের মধ্যে কেন কমিটি বাতিল করা হবে না তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে। মঙ্গলবার পাওয়া নোটিশে আরও উল্লেখ করেন, সুন্দরঘোনা মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতিসহ কমিটির বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্ত কমিটির প্রতিবেদনে প্রমানিত হওয়ায় প্রবিধান-২০০৯ এর ৩৮(২) ধারা মোতাবেক বাতিল বা ভেঙ্গে দেওয়া কেন হবে না।


এর আগে ১৮ জুলাই ব্যবস্থাপনা কমিটির বিরুদ্ধে অভিযোগের তদন্ত প্রতিবেদন বাগেরহাট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ তানজিল্লুর রহমান মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরে প্রেরণ করেন।


এ ব্যাপারে জানার জন্য সুন্দরঘোনা মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি কাজী মতিনুর রহমানকে মুঠো ফোনে বার বার চেষ্ঠা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।


উল্লেখ্য, বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি কাজী মতিনুর রহমান ঐ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ ৩ শিক্ষককে নিয়ম বহির্ভুতভাবে বরখাস্ত করেন। এর প্রেক্ষিতে ঐ শিক্ষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর কমিটির সভাপতি কাজী মতিনুর রহমানের বিরুদ্ধে ক্ষমতার অপ-ব্যবহার ও বিভিন্ন স্বেচ্ছাচারিতার অভিযোগ তদন্ত মূলক ব্যবস্থা গ্রহনের আবেদন জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত