শরণখোলায় প্রধান শিক্ষককে মারধরের প্রতিবাদে

শিক্ষকদের মানববন্ধন-সমাবেশ, প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৬:২০ পিএম, রোববার, ১৪ অক্টোবর ২০১৮ | ১৫৮৫

শরণখোলায় প্রধান শিক্ষককে পিটিয়ে আহত করার ঘটনায় শিক্ষক সমিতি ঘোষিত তিন দিনের কর্মসূচীর দ্বিতীয় দিন রবিবার মানববন্ধন ও সমাবেশ শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন শিক্ষকরা। মাধ্যমিক শিক্ষক সমিতির ব্যানারে বিকেল ৪টায় রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুলের সামনের সড়কে অনুষ্ঠিত এ কর্মসূচীতে উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও ম্যানেজিং কমিটির সদস্যরা অংশগ্রহন করেন।

কর্মসূচী শেষে বিকেল সাড়ে ৫টায় প্রধানমন্ত্রী বরাবর এক স্মারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাসের কাছে হস্তান্তর করেন শিক্ষক নেতারা।

প্রায় এক ঘন্টা মানববন্ধন শেষে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, আসামীদের দ্রুত গ্রেফতার করা না হলে অনির্দিষ্টকালের জন্য সকল মাধ্যমিক বিদ্যালয়ে ধর্মঘট কর্মসূচী পালন করা হবে। কর্মসূচীর অংশ হিসেবে এদিন সকালে উপজেলার ১৮টি মাধ্যমিক বিদ্যালয়ে একযোগে মানববন্ধন করেছেন স্ব স্ব বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও ছাত্রছাত্রীরা।

সমাবেশে বক্তৃতা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক সুলতান আহমেদ গাজী, তাফালবাড়ি স্কুল এন্ড কলেজেরে অধ্যক্ষ মানিক চাঁদ রায়, প্রধান শিক্ষক মো. নান্না মিয়া, মো. আসাদুজ্জামান, মো. আবুল কালাম, প্রভাষক আ. এালেক রেজা, শিক্ষক নেতা মাওলানা নূরুল ইসলাম, শহিদুল ইসলাম খান, মাফুজুর রহমান প্রিন্স, ম্যানেজিং কমিটির সদস্য ইউসুফ জমাদ্দার, মিলন হালদার প্রমূখ।

এদিকে, গত ১২ অক্টোর আহত প্রধান শিক্ষক সরোয়ার হোসেন বাদি হয়ে হামলার মূল পরিকল্পনাকারী ধানসাগর ইউনিয়ন পরিষদের মেম্বার মো. জোসেফ আকনসহ তিন জনকে আসামী করে শরণখোলা থানায় মামলা দায়ের করেছেন।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) দিলীপ কুমার সরকার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ১২ আগষ্ট শিক্ষক সরোয়ার হোসেন বাদী হয়ে ৩ জনের নামে থানায় একটি মামলা দায়ের করেছেন। আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর উপজেলার আমড়াগাছিয়া বহুমূখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সরোয়ার হোসেনকে পিটিয়ে আহত করেন ইউপি মেম্বার জোসেফ আকন তাঁর দুই সহযোগী শহিদুল ইসললাম ও শাহ্ আলম। ঘটনার প্রতিবাদে ও আসামীদের গ্রেফতারের দাবিতে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি তিন দিনের কর্মসূচী ঘোষনা করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত