বাগেরহাট প্রেসক্লাবে বৃদ্ধার সংবাদ সম্মেলনে অভিযোগ

চিতলমারীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ইমারত নির্মান

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৫:৩৬ পিএম, শুক্রবার, ২৭ অক্টোবর ২০১৭ | ৫৬৩

সংবাদ সম্মেলন

চিতলমারী উপজেলার শিবপুর গ্রামে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভবন নির্মানের অভিযোগ উঠেছে। শুক্রবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের মীর জুলফিকার আলী লুলু অডিটরিয়ামে আহুত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করে শিবপুর গ্রামের মৃতঃ ঝিলু মুন্সির স্ত্রী বৃদ্ধা আলেয়া বেগম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য ও সাংবাদিকদের প্রশ্নের জবাবে আলেয়া বেগম বলেন, চিতলমারী উপজেলার কুরমুনি মৌজায় সি.এস ৮৩ নং খতিয়ান এবং এস.এ ১৮৭ নং খতিয়ানে ৩০৩ নং দাগে ৬ শতাংশ জমি দির্ঘদিন ধরে আমরা ভোগ দখল করে আসছি। কিন্তু ২০১৫ সালে চিতলমারী বাজার এলাকার হাসমত আলী গাজীর ছেলে লায়েকুজ্জামান গাজী ও মনিরুজ্জামান গাজী এবং মুনছুর মোল্লার ছেলে লিটন মোল্লাসহ কিছু ভুমিদস্যু ওই জমিটি দখল করার চেষ্টা করে। এতে আমরা বাঁধা দিলে তারা আমাদের উপর চড়াও হয়। কোন উপায় না পেয়ে আমরা আদালতের সরনাপন্ন হই এবং মামলা দায়ের করি। (মামলা নং ৪১/১৫) । মামলা দায়েরের পর চিতলমারী সহকারী জজ আদালতের বিজ্ঞ বিচারক মহদ্বয় আমাদের কাগজপত্র পর্যালোচনা করে ওই জমির উপর নিষেধাজ্ঞা জারি করেন।

এরপর ২৪ অক্টোবর আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে লায়েকুজ্জামান গাজী ও মনিরুজ্জামান গাজী এবং লিটন মোল্লার নেতৃত্বে একদল জবর-দখলকারী আমাদের জমিতে স্থাপনা নির্মান কাজ শুরু করে। এতে বাঁধা দিলে তারা আমাদের প্রাণ নাশের হুমকী দেয়। বৃদ্ধা আলেয়া বেগম আরও বলেন, আমাদের জমি অবিলম্বে দখলমুক্ত করতে প্রশাসনের সহায়তা কামনা করছি।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকুল সরকার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, জমি দখল করে ইমারত নির্মানের বিষয়টি আমার জানা নেই। লিখিত অভিযোগ পেলে বা প্রয়োজনীয় ডকুমেন্ট নিয়ে আমার কাছে আসলে অবশ্যই আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত