হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ

চিতলমারীতে মারপিটে আহত মুক্তিযোদ্ধাকে স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৫:৫৯ পিএম, রোববার, ১৯ মে ২০১৯ | ২৬৯০

চিতলমারীতে চিংড়ি ঘেরের মাছ চুরিতে বাধা দেয়ায় এক মুক্তিযোদ্ধাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়েছে। আহত ওই মুক্তিযোদ্ধা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের ৫নং বেডে চিকিৎসাধীন রয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছিল। অপরদিকে, স্থানীয় মুক্তিযোদ্ধারা ন্যাক্কারজনক এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

উপজেলার আড়–য়াবর্নি গ্রামের আহত মুক্তিযোদ্ধা খান আব্দুল আউয়ালের বড় ছেলে মোঃ এনায়েত আলী খান কান্নাজড়িতকণ্ঠে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তার বাবা একজন প্রকৃত মুক্তিযোদ্ধা (লাল মুক্তিবার্তা নং-০৪০৩০৪০১০৫)। ১৭ মে রাত পোনে আট টার দিকে তাদের গ্রামের চিংড়ি ঘের থেকে একই গ্রামের টুটুল খান ও হাবি খানের নেতেৃত্বে ৫-৬ জনের একটি দল মাছ ধরছিল। এ সময় তার বাবা মুক্তিযোদ্ধা খান আব্দুল আউয়াল তাদের বাধা দিলে তারা বাবাকে পিটিয়ে ও ফুলকুচি দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। রাতেই প্রতিবেশীরা আহতকে উদ্ধারের পর চিতলমারী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করে। এ ঘটনায় ১৮মে রাতে তিনি বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে মোঃ হাবিবুর রহমান ওরফে হাবি খান সব অভিযোগ অস্বীকার করে মুঠোফোনে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ঘটনার বিষয়ে তিনি কিছুই জানেন না।


চিতলমারী স্বাস্থ্যকেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার মোঃ মামুন হাসান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আহত মুক্তিযোদ্ধার চিকিৎসা চলছে। তবে তার শরীরে কি ধরণের আঘাত রয়েছে তা আগামী দিন ছাড়া বলা যাবে না।

চিতলমারী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার শেখ আবু তালেব ও মুক্তিযোদ্ধা কাঞ্চন দাড়িয়াসহ স্থানীয় মুক্তিযোদ্ধারা বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, মুক্তিযোদ্ধা খান আব্দুল আউয়াল একজন ন্যায় ও নিষ্ঠাবান মানুষ। তারা এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ ব্যাপারে চিতলমারী থানার পরিদর্শক (ওসি) অনুকুল সরকার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, মুক্তিযোদ্ধা খান আব্দুল আউয়ালের বড় ছেলে মোঃ এনায়েত আলী খান বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি অতি গুরুত্বের সাথে দেখা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত