বাগেরহাট ও বাগেরহাট টুয়েন্টি ফোর

খোন্দকার নিয়াজ ইকবাল

আপডেট : ০৮:১৫ পিএম, শুক্রবার, ৪ সেপ্টেম্বর ২০২০ | ৯৫৩

আজ ৫ সেপ্টেম্বর বাগেরহাট জেলার পাঠকদের সবচেয়ে প্রিয়, জনপ্রিয় সংবাদ মাধ্যম বাগেরহাট টুয়েন্টি ফোর ডট কম। ২০১৭ সালের এইদিনে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু বর্তমান সময়ের এই জনপ্রিয় সংবাদ মাধ্যমটি।

অসংখ্য গুজব সৃস্টিকারী নামসর্বস্ব অনলাইনের ভীরে বর্তমানে পাঠকের চাহিদা পুরণ করে বস্তুনিষ্ঠ, তথ্যবহুল সংবাদ পরিবেশনের মাধ্যমে পাঠকদের আস্থা অর্জন করতে পেরেছে বাগেরহাট টুয়েন্টি ফোর ডট কম।

বাগেরহাট জেলার গণমানুষের অনেকটা মুখপাত্র হিসাবেও কাজ করছে এ নিউজ পোর্টালটি। অসহায়,সুবিধাবঞ্চিত, নির্যাতিত মানুষের পাশে দাড়িয়ে বাগেরহাট টুয়েন্টি ফোর ডট কম পরিবারের প্রতিটি সদস্য্ নিরলস ভাবে কাজ করেছে। মহামারী নোভেল করোনায় যখন পুরো বিশ্ব স্তম্ভিত তখনো বাগেরহাট টুয়েন্টি ফোর পরিবারের সদস্যরা জীবনের ঝুকি নিয়ে গণমানুষের খবর সবার আগে পাঠকের কাছে পৌছে দিয়েছেন- দিচ্ছেন। করোনায় এ পর্যন্ত বাগেরহাট টুয়েন্টি ফোর পরিবারের সম্পাদক সহ দুইজন প্রতিনিধি আক্রান্ত হয়েছেন। বর্তমানে তারা সকলেই সুস্থ্য রয়েছেন। কোন সুবিধার জন্য বাগেরহাট টুয়েন্টি ফোর কাজ করেনি। কাজ করেছেন বাগেরহাট জেলার মানুষের সুবিধার জন্য। পৌছে দিয়েছেন বাগেরহাটের সবখবর সবার আগে।

দেশে হাজারো অনলাইন নিউজ পোর্টাল রয়েছে, আমরা চেষ্ঠা করেছি বাগেরহাটের মানুষের কথা জানাতে, চেয়েছি বিশ্ব ব্যাপি বাগেরহাটকে জানাতে। আমরা এগিয়ে নিতে চাই বাগেরহাটকে। তথ্য প্রযুক্তির এই যুগে বাগেরহাট যে পিছিয়ে নেই এটাই বুঝাতে চেয়েছি আমরা।

একটু পিছনের দিকে যাওয়া যাক:


বাগেরহাট টুয়েন্টি ফোর প্রতিষ্ঠার পুর্বে আমি দুরের দুটি জেলায় বেড়ানোর উদ্দেশ্যে যাই। অনেক রাতে আমরা যমুনা নদীর পাড়ে বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী আড্ডা মারছি। এসময়ে ওই এলাকার একজন গণমাধ্যমকর্মী সহকর্মী তাদের এলাকার গণমাধ্যম নিয়ে কথা বলছিলেন,পাশে অন্য জেলার সহকর্মীরাও তাদের এলাকার গণমাধ্যম নিয়ে কথা বলছিলেন। একে একে তাদের এলাকার অনেক গণমাধ্যমের ভালোমন্দ নিয়ে কথা বলছিলেন। হঠাৎই একজন সহকর্মী আমাকে প্রশ্ন করে বসলেন, বাগেরহাটে কয়টি পত্রিকা ও অনলাইন আছে? আমি তখন অন্যজেলার সংবাদকর্মীদের সাথে বাগেরহাটের প্রতিনিধিত্ব করছি মনে মনে। তখন আমার জানামতে বললাম বাগেরহাটের তখনকার সময়ের গণমাধ্যমের তথ্য। তারা আমাকে অনেকটা অধিকার বা মুল্যায়ন করে বললেন, আপনি থাকতে ওখানে একটা কমপক্ষে অনলাইন প্রতিনিয়ত চলবেনা তাতো হয় না। তখন থেকেই আমি সিদ্ধান্ত নিলাম একটি অনলাইন পত্রিকা করবো। নাম ও ঠিক করে ফেললাম তখনই।


পুর্বের অভিজ্ঞতা ও বাগেরহাটের সংবাদ মাধ্যম সৃষ্ঠির উদ্দেশ্যে যাত্রা শুরু হয় বাগেরহাট টুয়েন্টি ফোর ডট কম এর। গত তিন বছরে নানা প্রতিকুলতা পাড় করে সামনের দিকে এগিয়ে চলেছে বাগেরহাট টুয়েন্টি ফোর। আজ সেই নিউজ পোর্টালটি এখন বাগেরহাটের সবচেয়ে জনপ্রিয় সংবাদ মাধ্যম। এর সকল কৃতিত্ব আপনাদের।

এ নিউজ পোর্টালটি তৈরীর পর থেকে অনেক সমালোচনা, আলোচনা হয়েছে। অনেকে মন্তব্য করেছেন ৩মাস,কেউ কেউ ৬ মাস টিকবে বলেও মন্তব্য করেছেন। আমি তাদেরকে ধন্যবাদ জানাই,আমরা আপনাদের প্রেরণায় তিন বছর পাড় করতে পেরেছি। এই বাগেরহাট টুয়েন্টি ফোর ডট কম তৈরীর পিছনে সবচেয়ে বড় অবদান রয়েছে টাংগাইল জেলার একজন স্বনামধন্য সাংবাদিক আমার স্নেহের ছোটভাই বা বন্ধু তপু আহমেদ। যিনি আমাকে প্রযুক্তির সহায়তা করেছেন।

বাগেরহাট টুয়েন্টি ফোর ডট কমকে এগিয়ে নিতে প্রথম থেকে যাদের শ্রম রয়েছে বাগেরহাট জেলার সাংবাদিক আলী আকবর টুটুল,শরনখোলার মো.মহিদুল ইসলাম,মোরেলগঞ্জের মেহেদী হাসান লিপন ও মশিউর রহমান মাসুম,রামপালের এমএ সবুর রানা,মোংলার মো.কামরুজ্জামান জসিম ও মো.মাসুদ রানা, ফকিরহাটের পিকে অলোক, চিতলমারীর সেলিম সুলতান সাগর, মোল্লাহাটের মো.শাহিনুর ইসলাম,কচুয়া থেকে শুভংকর দাস বাচ্চু, নকীব মিজানুর রহমান,রথীন্দ্রনাথ সাহা, চুলকাঠির জিএম মিজানুর রহমান ও বর্তমানে মো.আনিসুর রহমান। পিরোজপুরের মো.তামিম সরদার, আমেরিকা থেকে শিকদার মনজিলুর রহমান,তৈয়বুর রহমান টনি, ইতালী থেকে মিনহাজ হোসেন।

বাগেরহাট জেলার অনেক গণমাধ্যমকর্মী আমাকে তথ্য বা সংবাদ দিয়ে সহযোগীতা করেছেন। তাদের মধ্যে উল্লেখ যোগ্য বাবুল সরদার, শেখ আহসানুল করিম, শওকত আলী বাবু, আবু সাঈদ শুনু,পার্থ চক্রবর্তী, সামসুর রহমান, এস এস সোহান, মামুন আহমেদ, সোহরাব হোসেন রতন সহ এপর্যন্ত যে সকল সম্মানীত গণমাধ্যমকর্মীরা বাগেরহাট টুয়েন্টি ফোরকে এগিয়ে নিতে সহযোগীতা তাদের প্রতি আমি কৃতজ্ঞ। এছাড়া যে সকল কলাকুশলী অফিসে থেকে বাগেরহাট টুয়েন্টি ফোরের জন্য মেধাশ্রম দিচ্ছেন তাদেও প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আরো যেসকল পাঠক আমাদের সংবাদ পছন্দ করেছেন,নিজেদের ফেজবুকে শেয়ার করেছেন, আমাদের পেজে লাইক দিয়ে সাথে থেকেছেন, যেসকল প্রতিষ্ঠান ব্যাক্তি আমাদের বিজ্ঞাপন দিয়ে সহযোগী করেছেন।আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করেছেন তাদের প্রতি ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

জেলার প্রশাসন,আইনশৃংখলা বাহিনীর কর্মকর্তা ও সদস্য যারা আমাদের প্রতিনিধিদের তথ্য ও বক্তব্য দিয়ে সহযোগীতা করেছেন। যে সকল রাজনীতিবিদ ও জনপ্রতিনিধি আমাদের সহযোগীতা করেছেন এবং করছেন তাদের প্রতিও আমি কৃতজ্ঞ।


বাগেরহাট টুয়েন্টি ফোরের জন্ম থেকে একদল তরুন সংবাদকর্মীদের নিয়ে “সত্য প্রকাশে সর্বদা” এই শ্লোগানকে সামনে রেখে এগিয়ে চলেছে বাগেরহাট টুয়েন্টি ফোর ডট কম। এজন্য এই শুভ দিনে সকলকে শুভেচ্ছা জানাই। আগামীতে আরো বেশী করে সবার সহযোগীতা নিয়ে আরো এগিয়ে যাবো। যুগের সাথে তাল মিলিয়ে আরো আধুনিক হতে যাচ্ছে বাগেরহাট টুয়েন্টি ফোর ডট কম। সবার দোয়া,আশির্বাদ ও সহায়তা নিয়ে এগিয়ে যাবে বাগেরহাট টুয়েন্টি ফোর ডট কম। এগিয়ে যাবো আমরা বাগেরহাটের মানুষ। সবাই ভালো থাকবেন, নিরাপদে থাকবেন এটাই প্রত্যাশা করছি।

খোন্দকার নিয়াজ ইকবাল
সম্পাদক/প্রকাশক

বাগেরহাট টুয়েন্টি ফোর ডট কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত