বাগেরহাটে মা সমাবেশে প্রাথমিক ও গণ শিক্ষামন্ত্রী

দেশে ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে নতুন শ্রেনীকক্ষ করা হবে

স্টাফ রিপোর্টার

আপডেট : ০২:১১ পিএম, রোববার, ১১ মার্চ ২০১৮ | ১১৯৬

দেশে ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে নতুন শ্রেনীকক্ষ করা হবে। আগামী ৫ বছরের মধ্যে টার্গেট থাকলেও ৩ বছরের মধ্যে সকল বিদ্যালয়ে প্রয়োজন অনুসারে নতুন শ্রেনীকক্ষ নির্মিত হবে। বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক বাজেট দিয়েছে।


রোববার দুপুরে বাগেরহাটে মা সমাবেশে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান একথা বলেন। তিনি আরও বলেন, সব বাচ্চার এখন বলতে,লিখতে,বুঝতে পারে,আদব কায়দায় ও সভ্যতায় চারিদিক থেকে যাতে মানুষের মত মানুষ হতে পারে সেই লক্ষ্য নিয়ে আমাদের চেষ্টা। আমাদের শিক্ষকদের দক্ষতা বৃদ্ধির জন্য দেশে ও বিদেশে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।


বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য দেন, বাগেরহাট চার আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের যুগ্নসচিব শেখ আতাহার হোসেন, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সিভিল সার্জন ডা. অরুন কুমার মন্ডল, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অশোক কুমার সমাদ্দার, সদর উপজেলা চেয়ারম্যান খান মুজিবর রহমান প্রমূখ। মা সমাবেশে প্রায় ২ হাজারেরও বেশি শিক্ষক ও অভিভাবক অংশগ্রহণ করেন।


মন্ত্রী আরও বলেন, সন্তানকে সুশিায় শিক্ষিত করতে মায়েদের এগিয়ে আসতে হবে। মানসম্মত শিক্ষার মাধ্যমে জ্ঞান ভিত্তিক সমাজ গড়ে তোলার আহবান জানান তিনি। মায়েদের উদ্দেশ্যে বলেন, "আপনাদের সন্তানরা যেন নিয়মিত স্কুলে আসে সেদিকে নজর রাখবেন। মায়েদের সচেতনতাই সন্তানকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার প্রধান হাতিয়ার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত