একুশে আগস্টের খুনিদের ফাঁসির দাবিতে 

মোংলায় প্রতিবাদ সমাবেশ

মোংলা প্রতিনিধি

আপডেট : ১১:৩৮ পিএম, রোববার, ২১ আগস্ট ২০২২ | ৬৯৯

২০০৪ সালের ২১ আগস্ট জোট সরকারের প্রকাশ্য মদদে দেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও জাতীয় নেতৃবৃন্দকে হত্যার উদ্দেশ্যে বর্বোরচিত গ্রেনেড হামলার প্রতিবাদে র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২১ আগস্ট) সকাল সাড়ে ১১ টায় মোংলা উপজেলা ও পৌর ছাত্রলীগের উদ্যোগে দলীয় কার্যালয় থেকে একটি র‌্যালী বের করে ছাত্রলীগ নেতৃবৃন্দ।

মোংলা পোর্ট পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে র‌্যালীটি শেষ করে পুনরায় দলীয় কার্যলয় এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আইভি রহমানসহ ২৪ জন আওয়ামীলীগ নেতৃবৃন্দ হত্যাকান্ডের মুল হোতা তারেক রহমানসহ সকল আসামীদের ফাঁসির দাবিতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠানের আয়োজন করেন আওয়ামী দলীয় নেতৃবৃন্দ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি সিকদার ইয়াসিন আরাফাত’র সভাপতিত্বে মোংলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাস, সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ আঃ রহমান, সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, যুবলীগের সভাপতি ই¯্রাফিল হাওলাদার, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ সজিব, খাওয়াত হোসেন মিলন, যুব মহিলা লীগের সভাপতি সুমি লীলা, পৌর ছাত্রলীগের সভাপতি কাজী রানা, সাধারন সম্পাদক শাহরুখ বাপ্পী, কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ সানী, সাধারন সম্পাদক কামরুজ্জামান রাসেল, সেচ্ছাসেবক লীগের সভাপতি ইমরান হোসেন সহ আরো অনেকে সমাবেশে বক্তব্য রাখেন।


প্রতিবাদ সভায় বক্তারা বলেন, একুশে আগস্ট বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় আওয়ামীলীগের সমাবেশে গ্রেনেড হামলা করে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করেছিল বিএনপি জামায়াত জোট সরকার। এঘটনার মূল নির্দেশদাতা ছিলেন তারেক রহমান। সেদিন আওয়ামীলীগের ২৪ জন নেতাকর্মী জীবন দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে রক্ষা করেছেন। প্রতিবাদ সমাবেশে আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। শেষে ২১ আগস্টে নিহত সকলের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত