চিতলমারীর ডাকাতিয়া শাখা খালের পূনঃখনন উদ্বোধন, উপকৃত হবে ৯৫৭ কৃষক

এস এস সাগর

আপডেট : ০৬:৫৫ পিএম, বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৭৬

চিতলমারী উপজেলার ডাকাতিয়া শাখা খালের পূনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৮ ফেব্রুয়ারী) বিকেল ৪ টায় এ উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আসমত হোসেনর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সিফাত-আল-মারুফ, উপজেলা সিনিয়ন মৎস্য কর্মকর্তা শেখ আসাদুল্লাহ ও চরবানিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অর্চণা দেবী বড়াল ঝর্ণা।


এ সময় সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়ার ম্যানেজার মোস্তফা নুরুল রেজা, সিনিয়র প্রোগ্রাম অফিসার ড. ফেরদাউস রহমান, এডমিন অফিসার মোঃ মারুফ হোসেন, পিও মোঃ মোস্তাফিজুর রহমান এবং উত্তরণ চিতলমারী উপজেলা শাখার ম্যানেজার তন্দ্রা মন্ডল, ওয়াটার ক্লাস্টার অফিসার আশুতোষ মিস্ত্রি, দিপঙ্কর মন্ডল ও মোঃ ইসমাইল হোসেন।

-
উত্তরণ চিতলমারী উপজেলা শাখার ম্যানেজার তন্দ্রা মন্ডল জানান, সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়ার অর্থায়নে ও উত্তরণ এনজিও’র বাস্তবায়নে এ খালটি এক কিলোমিটার খনন করা হবে। এতে উপকৃত হবে ৯৫৭ টি কৃষক পরিবার এবং চাষের আওতায় আসবে ১ হাজার ৫০ একর জমি। এই খাল খননের ফলে সেচের খরচ কমবে এবং উৎপাদন বাড়বে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত