সরকারী ও বেসরকারী উদ্যোগে

মোল্লাহাটে জাতীয় শোক দিবস পালিত

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৭:৩০ পিএম, শনিবার, ১৫ আগস্ট ২০২০ | ৫৮৩

মোল্লাহাট সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান এবং ব্যক্তি উদ্যোগে যথাযথ গুরুত্বে জাতির পিতা’র ৪৫’তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ পালন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি পালনের শুরুতে ১৫ আগষ্ট সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো ব্যাচ ধারন করা হয়।

পরে সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ চত্বরে মঞ্চায়িত জাতির পিতার প্রতিকৃতিতে প্রথমে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে। এরপর পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে মোল্লাহাট থানা পুলিশ, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, যুবলীগ, ছাত্রলীগ, কেআর কলেজ, প্রেসক্লাব মোল্লাহাট ও জাতীয় মহিলা সংস্থাসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সকল অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহিনুল আলম ছানা। সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডলের সভাপতিত্বে সকল অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-উপজেলা আওয়ামীলীগ সভাপতি কালিপদ বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, থানা অফিসার ইনচার্জ কাজি গোলাম কবীর, কেআর কলেজ’র অধ্যক্ষ এল জাকির হোসেন, ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক শেখ রেজাউল কবীর, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাস, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান।

এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ বিনয় কৃষ্ণ বিশ্বাস, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আবুল হাসান, চুনখোলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মুন্সি তানজিল হোসেন, ছাত্রলীগ সভাপতি রেজওয়ান চেীধুরী, সাব-রেজিস্ট্রার মোঃ রাসেল মল্লিক, প্রেসক্লাব মোল্লাহাটের সহ-সভাপতি শরীফ মাসুদুল করিম, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ জেহাদ সিকদার ও প্রচার সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী প্রমূখ।


বাংলাদেশ পুলিশ কল্যাণ এ্যাসোসিয়েশনের শোক দিবস পালন


মোল্লাহাটে ‘অবসরপ্রাপ্ত বাংলাদেশ পুলিশ কল্যাণ এ্যাসোসিয়েশন’-এর উদ্যোগে জাতির পিতার শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ পালিত হয়েছে। ওই সংগঠনের আয়োজনে ১৫ আগষ্ট দিনব্যাপি বোয়ালিয়া সাগর ফিলিং ষ্টেশন চত্বরে বঙ্গবন্ধুর ভাষণ প্রচারসহ পর্যায়ক্রমে কালো ব্যাচ ধারণ, আলোচনা সভা ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি (অবঃ) পুলিশ পরিদর্শক মোহাম্মাদ আলী (পি.পি.এম.) এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (অবঃ) পুলিশ পরিদর্শক শিকদার আককাছ আলী (পি.পি.এম.) এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্যদেন-মোল্লাহাট উপজেলা আওয়ামীলীগ সভাপতি কালিপদ বিশ্বাস, বীর-মুক্তিযোদ্ধা মোঃ হানিফ, পুলিশ পরিদর্শক সামসুর রহমান, সংগঠনের সহ-সভাপতি অবঃ এস,আই, শেখ শোয়েব আলী, বীর মুক্তিযোদ্ধা মোঃ মজিবর রহমান, মোঃ জার্জিজ মোল্লা ও মহিলা সম্পাদিকা লুপা খানমসহ ওই সংগঠনের বিভিন্ন স্তরের ব্যক্তি প্রমূখ।


প্রেসক্লাব মোল্লাহাটের জাতীয় শোক দিবস পালন


প্রেসক্লাব মোল্লাহাটের উদ্যোগে কালো ব্যাচ ধারণ, জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, আলোচনা সভা ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৫’আগষ্ট সকাল থেকে দুপুর পর্যন্ত পর্যায়ক্রমে ওই সকল কর্মসূচি অনুষ্ঠিত হয়। প্রেসক্লাব মোল্লাহাটের সহ-সভাপতি শরীফ মাসুদুল করিমের সভাপতিত্বে প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া মাহফিলে বক্তব্য দেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ জেহাদ শিকদার, প্রচার সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন, নির্বাহী সদস্য মোর্শেদা আকতার রত্নাও মিয়া পারভেজ আলম, সদস্য মোঃ মনিরুজ্জামান মোল্লা, মোঃ জিন্নাত আলী শিকদার, এস,এম, মিজানুর রহমান, মোঃ মোস্তফা মীর ও মোঃ বাসার মোল্লা প্রমূখ।

মুক্তিযোদ্ধাদের শোক দিবস পালন


মোল্লাহাটে মুক্তিযোদ্ধা কমান্ড এর পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালনে কালো ব্যাচ ধারণ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। সাবেক কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাসের সভাপতিত্বে এ দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল, উপজেলা আওয়ামীলীগ সভাপতি কালিপদ বিশ্¦াস, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, থানা অফিসার ইনচার্জ কাজি গোলাম কবীর, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান ও সাবেক সাংগঠনিক কমান্ডার ফকির দিন মোহাম্মাদ প্রমূখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত