মোংলায় যুবদল নেতা আটক

মোংলা প্রতিনিধি

আপডেট : ১০:১০ পিএম, মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০২৩ | ১৯০

মোংলায় মিছিলে অংশ নেয়া ও নাশকতার অভিযোগে যুবদল নেতা নাজমুল তালুকদার মিঠুন (৩২)কে গ্রেফতার করেছেন মোংলা থানা পুলিশ। সোমবার গভীর রাতে পৌর শহরের কুমারখালী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সামসুদ্দীন জানান, নাশকতা মামলার আসামী নাজমুলকে সোমবার রাতে মোংলা পোর্ট পৌর শঞরের কুমারখালী এলাকা থেকে গ্র্রেফতার করা হয়েছে। নাজমুল তালুকদারসহ বিএনপির কয়েকজন নেতাকর্মী ও দলের সদস্যরা কুমারখালী এলাকায় সরকার বিরোধী সন্ত্রাসী কার্যক্রম ও বিএনপি দলীয় কর্মসূচীর মিছিলের প্রস্তুতি নিচ্ছিল। তাই গোপন সংবাদ পেয়ে ওই এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। এসময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে অন্যান্যরা দৌড়ে পালিয়ে যায়। তাদের গ্রেফতারে অভিযান চলছে। এছাড়া যদি কোন বিএনপি নেতা-কর্মীরা সরকারের আইন বিরোধী কোন কর্মকান্ড বা দেশকে অস্থিতিথিশীলে দিকে ঠেলে দেয়ার চেষ্টা করলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যাবস্থা গ্রহন করা হবে বলেও জানায় তিনি। দুপুরে আটক যুবদল নেতা নাজমুল তালুকদার মিঠুনকে বাগেরহাট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লায়ন ডক্টর শেখ ফরিদুল ইসলাম বলেন, মিছিলের মত শান্তিপূর্ণ কর্মসূচীতে অংশ নেয়ার অভিযোগে পুলিশ বিএনপি নেতা-কর্মীকে গ্রেফতার করছে। তবে অহেতুক বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার হয়রানীর মাধ্যমে দেশের পরিস্থিতি যদি গোলাটে করে, এমতাবস্থায় সৃষ্ট উদ্ভুত পরিস্থির দায় পুলিশকেই নিতে হবে।

তিনি আরো বলেন, পুলিশ যেখানে রাষ্ট্রীয় বাহিনী হিসেবে সকল দলকে সমান দৃষ্টিতে দেখে শান্তিপূর্ণ রাজনৈতিক সহবস্থান সৃষ্টি করবেন, তা না করে উল্টো রাষ্ট্রের হয়ে বিএনপির মত একটি বড় ও প্রধান বিরোধী দলকে দমন-পীড়ন চালাচ্ছেন। আমি পুলিশের এমন আচরণ ও কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পুলিশকে নিরপেক্ষতা বজায় রেখে কাজ করার আহবাণ জানাচ্ছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত