কুয়াশা ও বাতাসের মধ্যে বৃষ্টির বাড়তি শীতে নাকাল উপকূলের বাসিন্দারা 

মোংলায় সন্ধ্যা থেকে শুরু হয়েছে বৃষ্টি

মাসুদ রানা, মোংলা 

আপডেট : ১২:০২ এএম, শুক্রবার, ১৯ জানুয়ারী ২০২৪ | ১৬৮

মোংলায় সন্ধ্যা থেকে শুরু হয়েছে বৃষ্টিপাত। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে প্রথমে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হলেও ধীরে ধীরে তা বাড়তে থাকে। কখনও হালকা আবারো তা কখনও মাঝারি। বৃষ্টিতে পৌর শহরের বিভিন্ন এলাকায় রাস্তার উপর বেশ পানিও জমেছে। এই বৃষ্টি-বাতাসে ঠান্ডা বাড়ায় শীতে নাকাল হয়ে পড়েছে সাগর ও সুন্দরবন উপকূলের বাসিন্দারা। ভোর থেকে কুয়াশা আর বাতাসে শীতে জুবুথুবু অবস্থার মধ্যে সন্ধ্যায় বৃষ্টি নামায় জনজীবন চরমভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে।
পৌর শহরের সিঙ্গাপুর মার্কেটের ড্রাম ব্যবসায়ী মোঃ জুলফিকার আলী বলেন, গত কয়েকদিন ধরে শৈত্যপ্রবাহের প্রচন্ড ঠান্ডা পড়ছে। বৃহস্পতিবার সকালেও প্রচন্ড শীত উপেক্ষা করে দোকান খুলেছি। বেচা-বিক্রি ভালোনা, তার উপর সন্ধ্যায় নামলো বৃষ্টি! তাই দোকান খুলে বসে থেকে লাভ নেই, বাড়ী চলে যাচ্ছি।
মামার ঘাটের ট্রলার মালিক ও চালক মোঃ বাদল হোসেন বলেন, সকাল থেকে সূর্যের দেখা নেই, প্রচন্ড শীত, পেটের দায়ে ভোর থেকে যাত্রী পারাপার করছি। কিন্তু সন্ধ্যায় বৃষ্টি শুরু হওয়ার পর আর যাত্রী তেমন আসছেনা, তাই অনেকটা অলস বসে আছি।

মোংলা আবহাওয়া অফিসের ইনচার্জ মোঃ হারুন অর রশিদ বলেন, মাঘ মাসের শুরু থেকেই মোংলার উপকূলের আকাশ মেঘাছন্ন রয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এ এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। এ বৃষ্টি সারারাত হয়ে থেমে যাবে। শুক্রবার থেকে আবহাওয়ার উন্নতি ঘটবে। ওই সময়ে দিনে তাপমাত্রা বাড়লেও রাতে কমবে।


এদিকে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শীতে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা বাড়ছে। এতে বেশি কষ্ট পাচ্ছে শিশু ও বয়স্করা।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহীন বলেন, শীতের কারণে হাসপাতালে শিশু ও বয়স্করা বেশি আসছেন। তবে তাদের পর্যাপ্ত চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। চিকিৎসায় কোন ধারণের ঘাটতি হচ্ছেনা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত