কোস্ট গার্ডের অভিযানে বিদেশী শাড়ি আটক

মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৯:০২ পিএম, সোমবার, ১৩ জানুয়ারী ২০২০ | ৬০৬

শুল্ক কর ফাঁকি দিয়ে সমুদ্রপথে আসা প্রায় ৩০ কোটি টাকা মূল্যের অবৈধ শাড়ি আটক করেছে কোস্ট গার্ড পশ্চিম জোন। সোমবার কোস্টগার্ডের অপারেশন কর্মকর্তা ইমতিয়াজ আলম স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

তারা জানান,গত ০৮ জানুয়ারী ২০২০ তারিখ আনুমানিক দুপুর ১২:১৫ ঘটিকায় কোস্ট গার্ড পশ্চিম জোনের বিসিজিএস সোনার বাংলা জাহাজ সমুদ্রে টহলরত অবস্থায় মোংলা ফেয়ারওয়ে বয় সংলগ্ন এলাকায় উক্ত পণ্য আটক করে।

অভিযান চলাকালে কোস্ট গার্ড এর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারী দল দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে কোস্ট গার্ড জাহাজ পিছু ধাওয়া করে ১৮ জন ক্রু সহকারে অবৈধ শাড়ি কাপড় বোঝাই ট্রলারটি আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে ওই ট্রলারটি তল্লাশী করে ২২,৬৮৩ পিস উন্নতমানের বিদেশী শাড়ি, ১২৪ পিস লেহেঙ্গা, ১২৭১ পিস থ্রি-পিছ, ৬০৪৫ পিস শাল এবং ২০ বোতল বিদেশী মদ জব্দ করা হয়। আটককৃত ১৮ জন ক্রু ও উদ্বারকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

জব্দকৃত মালামালের আনুমানিক বাজার মূল্য প্রায় ২৯,৯৯,০২,৭০০/০০ (টাকা উনত্রিশ কোটি নিরানব্বই লক্ষ দুই হাজার সাতশত মাত্র),বলে তারা উল্লেখ করেন। খুলনাসহ তৎসংলগ্ন এলাকায় অবৈধ বিদেশী কাপড়ের চোরাচালান রোধ কল্পে বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরা এলাকা সমূহে কোস্ট গার্ড পশ্চিম জোনের টহল জোরদার করা হয়েছে এবং এই সাফল্য উক্ত টহলেরই অংশ।

বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের অপারেশান কর্মকর্তা লেঃ ইমতিয়াজ আলম আরো জানান, একটি চক্র নিজ স্বার্থ হাসিলের জন্য সরকারী শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে বিদেশী শাড়ি কাপড় চোরাচালানেরর মাধ্যমে ও চোরাইপথে আমদানি করছে যা একবারেই কাম্য নয়, নদী ও সমুদ্র পথে চোরাচালান বন্ধে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের নিয়মিত অভিযান অব্যহত থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত