আর্থিক সহযোগীতা চান কিডনী রোগী মোরেলগঞ্জের রফিকুল

মেহেদী হাসান লিপন, মোরেলগঞ্জ

আপডেট : ১১:৪১ পিএম, শুক্রবার, ৩ জুন ২০২২ | ৩৯৬

আর্থিক সহযোগিতার আশা নিয়ে চিকিৎসার অভাবে মৃত্যূ প্রহর গুনছেন তরতাজা যুবক এইচএম রফিকুল ইসলাম (৪০)। একটু মানবতার হাত বাড়ালে আবারো স্বাভাবিক জীবন ফিরে পাবার স্বপ্ন দেখছেন তিনি। খুলনা আবু নাসের বিশেষায়িত হাসপাতালের ১৫ নম্বর বেডে ৩ মাস ধরে চিকিৎসাধিন আছেন। তার দুটি কিডনীই অকেজো ।

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পৌরসভার ২নং ওয়ার্ডের বাসিন্দা নুর মোহাম্মদ হাওলাদারের পুত্র রফিকুল ইসলাম। স্ত্রী নাজমুন নাহার, ছেলে আব্দুল্লাহ (১২) ও মেয়ে তাইয়েবা আকতার (৩)কে নিয়ে তার সুখের সংসার ছিল। ১ বছর পূর্বে গামের্ন্টস কর্মী রফিকুল ইসলামের কিডনী রোগ ধরা পড়ে। ইতোমধ্যে তার দুটো কিডনীই অকোজো হয়ে গেছে। রোগের চিকিৎসা ও ঔষধ কিনতে এখন সর্বশান্ত তার পরিবার। ৪র্থ শ্রেণীর ছাত্র ছেলে আব্দুল্লাহর লেখাপাড়া বন্ধ হয়ে গেছে। বর্তমানে খুলনা আবু নাসের বিশেষায়িত হাসপাতালের ডা. এনামুল হক সুমন ও ডা. ওবায়দূল হকের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন আছেন। কিডনী প্রতিস্থাপন ছাড়া আর কোন উপায় নেই বলে বিশেষজ্ঞ চিকিৎসকরা পরামর্শ দিয়েছেন।


রফিকুলের বোন নিলুফা ইয়াসমিন ভাইকে একটি কিডনী দান করতে আগ্রনী। সেখানে কিডনী দান ও প্রতিস্থাপনে ৭ থেকে ৮ লক্ষ টাকার প্রয়োজন। একদিকে এ অর্থের যোগান দেয়া তার পরিবারের পক্ষে কোন অবস্থায়ই সম্ভবপর নয়। তার নাবালক সন্তান ও পরিবারের আকুতি সকলে একটু সহযোগীতার হাত বাড়লে রফিকুল ফিরে পেতে পারে স্বাভাবিক জীবন।

আবু নাসের বিশেষায়িত হাসপাতালের চিকিৎসক কিংবা হাসপাতালে চিকিৎসাধীন রফিকুল ইসলামের সাথে ০১৯১৮-৪২১২৯৪ নম্বরে কথা বলে নিশ্চিত হওয়ার অনুরোধের পাশাপাশি সহযোগীতার হাত বাড়াবার জন্য বিশেষ অনুরোধ জানিয়েছেন তিনি।


সাহায্য পাঠাবার ঠিকানা- ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, শ্যামলী ,ঢাকা । একাউন্ট নাম্বার- ২০৫০২০৯০২০০৯২২৪১৬।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত