শেখ রাসেল ডিজিটাল ল্যাবের

মোরেলগঞ্জে চুরি হওয়া দুটি ল্যাবটপ উদ্ধার

মোরেলগঞ্জ সংবাদদাতা

আপডেট : ১২:২৫ পিএম, শনিবার, ২১ অক্টোবর ২০১৭ | ৩৫৭২

মোরেলগঞ্জ উপজেলার বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের চুরি হওয়া দুটি ল্যাবটপ উদ্ধার সহ দুই চোরকে আটক করেছে পুলিশ । এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন শিকদার বাদি হয়ে শনিবার মোরেলগঞ্জ থানায় মামলা দায়ের করেছে।

অভিযোগে জানা গেছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশন থেকে ২০১৬ সালেবলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের জন্য ১৭টি ল্যাবটপ বরাদ্ধ হয়। ১৬ অক্টোবর কাশ শেষে বিকেল ৪ টায় শিক্ষক শিক্ষার্থীরা বিদ্যালয় ত্যাগ করে। রাত আনুমানিক সাড়ে ৭ টায় বিদ্যালয়ের নৈশ প্রহরী মিজানুর রহমান এশার নামাজ আদায়ের জন্য কালিকাবাড়ি বাজার জামে মসজিদে যায়। এরই ফাঁকে পূর্ব পরিকল্পিতভাবে জানালা কাঁচ খুলে সুকৌশলে দুটি ল্যাবটপ চুরি করে নিয়ে যায়। পরের দিন এ ঘটনায় মোরেলগঞ্জ থানায় সাধারণ ডায়রী করা হয়।


ল্যাপটবের চুরির সন্দেহে স্থানীয় লোকজন আমবাড়িয়া গ্রামের দফাদার ফারুকুল ইসলাম খানের পুত্র ওমর সানী(১৯) এবং দোনা গ্রামের শহিদুল ইসলাম শেখের পুত্র শাওন শেখ(১৮)কে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা চুরির কথা স্বীকার করে। পরে প্রধান শিক্ষক থানা পুলিশকে খবর দিলে পুলিশ ধৃতদের স্বীকারোক্তি মতে দোনা গ্রামের জনৈক জুয়েল শেখের বাড়ির দরজাবিহীন রান্না ঘর থেকে উদ্ধার করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত