এসডিজি বিষয়ক সেমিনারে অংশগ্রহনের জন্য

নিউইর্য়ক যাচ্ছেন ফকিরহাট উপজেলা চেয়ারম্যান স্বপন দাশ

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৫:৩৮ পিএম, মঙ্গলবার, ৯ জুলাই ২০১৯ | ৯৪৫

ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ এসডিজি বিষয়ক আন্তজার্তিক সেমিনারে অংশ গ্রহন করার জন্য ৬দিনের সরকারী সফরে নিউইর্য়ক যাচ্ছেন। এর আগেও তিনি জাতিসংঘ সহ বিভিন্ন দেশে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক কনভেনশন ও সেমিনারে অংশ গ্রহন করে স্থানীয় সরকার বিশেষজ্ঞ খেতাব অর্জন করেন।

জানা গেছে, ১১জুলাই হতে ১৬জুলাই-২০১৯ পর্যন্ত ৬দিনের সফরে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে অনুষ্ঠিতব্য addressing an understated lssuc in the sdg এবং good govemance (sdg16) starts in communities সেমিনারে আমন্ত্রিত হয়েছেন।


সুত্রে জানা গেছে, স্বপন দাশ দীর্ঘদিন যাবৎ বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাকালিন সময়ে দেশের প্রথম এসডিজি ইউনিয়ন গড়ার ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য দেখিয়েছেন। যা দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে। ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরে উপজেলাকে এসডিজি উপজেলায় রুপান্তরিত করার নানামুখী উদ্যোগ গ্রহন করেছেন।

তিনি আন্তর্জাতিক সেমিনারে অংশ গ্রহন শেষে ১৯জুলাই দেশে ফিরবেন। উল্লেখ্য উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ এর আগেও তিনি ভারত, নেপাল, ভুটান, মালদ্বীপ, শ্রীলংকা, ফিলিপাই, চীন, জাপান, ব্রাজিল, ইন্দোনেশিয়া ও আমেরিকা সহ প্রায় ৪৫টি দেশ সফর করে নানা খেতাব অর্জন করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত